[HOT] নিয়ে নিন আপনার ওয়াডপ্রেস সাইটের জন্য লাভ বাটন প্লাগিন এবং সৌন্দয বাড়ান আপনার সাইটের।

আসসালামু আলাইকুম
আমাদের যাদের ওয়াডপ্রেস সাইট তাদের জন্য আজকের পোষ্ট । আপনার ওয়াডপ্রেস সাইটের জন্য নিয়ে নিন অসাধারন একটি লাভ রিয়েক্ট প্লাগিন। ওয়াডপ্রেস এ সার্চ করে অনেক লাভ বাটন প্লাগিন দেখেছি এটা ছিল তাদের মধ্যে সেরা। সবগুলোর চেয়ে এটা অনেক ভালো লেগেছে। তাই ভাবলাম এটা সম্পকে আপনাদের কাছেও শেয়ার করি। আমি কেন এটা চয়েজ করেছি আমার কাছে এটা বেস্ট লাভ বাটন প্লাগিন। কারন, যে কোন পোষ্ট লাভ রিয়েক্ট দিলে এটা ঝিলিক দেয়। এটা সেট করা খুব সহজ। লাভ দিলেই কাউন্ট হবে অনেকগুলো আছে সাইট আবার লোড নেয়। ছোট একটা কোডের মাধ্যমে এটা পোষ্ট অথবা যে কোন যায়গায় বসানো যায়। যেমন ধরেন ট্রিকবিডিতে এই প্লাগিন যুক্ত আছে তাহলে আপনি যদি ট্রিকবিডিতে পোষ্ট করতে গিয়ে পোষ্ট এর যে কোন যায়গায় [love_me] এই কোডটা বসান তাহলে পোষ্ট এর উক্ত স্থানে লাভ রিয়েক্ট দেখা যাবে। এবার আসি

লাভ রিয়েক্ট বাটন যুক্ত করে কি লাভ?

জি, অবশ্যই লাভ। ধরুন, আপনি একটি দোকান দিছেন । অনেক নামি দামি ভালো ভালো পন্য উঠিয়েছেন। কিন্তু কাষ্টমার নেই। তাহলে আপনার বেচাকেনা ও হবে না কোন লাভই হবে না। অবশ্য ভালো পন্য থাকলে কাস্টমার আসার সম্ভাবনা বাড়বে। কাস্টমার ছাড়া যেমন দোকান অচল। তেমনি, একটি ওয়েবসাইটের মূল হল ভিজিটর। ওয়েবসাইটে যদি ভিজিটর না থাকে তাহলে সেই ওয়েবসাইট অচল। আর ভিজিটর পাওয়ার জন্য সবচেয়ে গুরুত্বপূন ভালো ভালো কন্টেন্ট এবং সাইটের সৌন্দয। * আপনি কি ফেসবুক ইউজার ? আপনি যদি ফেসবুক ইউজার হয়ে থাকেন তাহলে লক্ষ করবেন প্রত্যেকে নিজের পোষ্ট লাভ রিয়েক্ট নেয়ার জন্য পাগল হয়ে থাকে। যখন দেখবে তার পোষ্ট ১ শ অথবা ২ শ বা অনেক লাভ রিয়েক্ট ও কমেন্ট আসে তাহলে তার আরো পোষ্ট করার আগ্রহ বাড়বে। অবার অনেকে আছে যারা পোষ্ট পাইলেই লাভ রিয়েক্ট মারে যেমন আমি। কারন তাদের এটা দিতে ভালো লাগে। তো আপনার সাইটে লাভ বাটন এড করা থাকলে আপনার সাইটের সৌন্দয বাড়বে সৌন্দয বাড়লে বিজিটর বাড়বে। লেখকের লিখার আগ্রহ বাড়বে। আরো অনেক সুবিধা। আশা করি এটার সুবিধা আর প্রয়োজনীয়তা বুঝছেন। এটার অসুবিধা সেরকম কোন অসুবিধা আমি খুজে পাইনা। তবে এটার অসুবিধা হিসেবে সাইট স্লো হতে পারে। অথাৎ অতিরিক্ত প্লাগিন সাইট স্লো হওয়ার কারন।

কিভাবে এড ও সেট করবেন

প্রথমে আপনার ওয়াডপ্রেস সাইটের এডমিন প্যানেল এ যান এবং স্কিনশট ফলো করুন। Plugin>Add New Plugin [img id=811990] install করে active করে নিন। [img id=811991] একটিভ করা হলে আপনার ওয়াডপ্রেস সাইটের এডমিন প্যানেলের Setting>Love me অপশনে যান। [img id=812539] স্কিনশট অনুযায়ী কাজ করেন। অথবা মনমত করেন এবং seve করে দিন। [img id=812538] ব্যাস কাজ শেষ।

LIVE DEMO

DEMO SS [img id=812537] Note: plugin টি একটিভ করার পর পোষ্ট বা পেজের যেখানে [love_me] কোডটি দিবেন সেখানেই লাভ রিয়েক্ট বাটন সো করবে।

আগামি পরশু থেকে টেষ্ট পরিক্ষা থাকায় হয়ত ২ মাস যাবত ট্রিকবিডিতে কন্টিবিউটিং করতে পারব না তবুও দিন একবার হলেও ভিজিট করব প্রিয় সাইটে। আর সবাই আমার জন্য দোয়া করবেন।

আশা করি আপনি আপনার মতামত কমেন্ট বক্স লিখবেন। আরো.... এবার আপনার ওয়েবসাইটের জন্য মাত্র ৫ মিনিটে সম্পূন্য ফ্রিতে এপ তৈরি করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন